রবিবার , সেপ্টেম্বর ৮ ২০২৪

ব্রি ও গ্রামীন ফোন এর মধ্যে চুক্তি স্বাক্ষর

গাজীপুর সংবাদদাতা: বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউট (ব্রি) ও গ্রামীন ফোন লিমিটেড এর মধ্যে সিম ও সংযোগ প্রদানে বৃহস্পতিবার  (১১ জুলাই) ব্রির মহাপরিচালক মহোদয়ের  সভাকক্ষে চুক্তি স্বাক্ষর সম্পন্ন হয়েছে। ব্রির মহাপরিচালক ড. মো. ড. মোঃ শাহজাহান কবীরের উপস্থিতিতে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে ব্রির পক্ষে পরিচালক (প্রশাসন ও সাধারণ পরিচর্যা)  ড. মো. আব্দুল লতিফ এবং গ্রামীন ফোনের পক্ষে প্রতিষ্ঠানটির পরিচালক নূরুল ফেরদৌস মুসানা স্বাক্ষর করেন। এ সময় ব্রির পরিচালক (গবেষণা) ড. মোহাম্মদ খালেকুজ্জামান,  গ্রামীন ফোনের পরিচালক  এম. শাওন আজাদসহ উভয় প্রতিষ্ঠানের উর্ধ্বতন  কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

বর্তমানে কৃষি মন্ত্রণালয় ও আওতাধীন দপ্তর-সংস্থা কর্তৃক কৃষকদের বিভিন্ন রকমের প্রণোদনা, প্রশিক্ষণ সম্মানী, সামাজিক নিরাপত্তা ভাতাসহ নানাবিধ আর্থিক সহায়তা প্রদান করা হচ্ছে। সকল আর্থিক লেনদেন দাপ্তরিক মোবাইল নম্বরের মাধ্যমে সুনির্দিষ্ট মোবাইল ফিনান্সিয়াল সার্ভিস (এমএফএস) প্ল্যাটফর্ম ব্যবহার প্রদানের নির্দেশনা রয়েছে। বর্তমান সরকারের কার্যক্রমে সুশাসন ও স্বচ্ছতা নিশ্চিতকরণে উক্ত ব্যবস্থা কার্যকর ভূমিকা পালন করবে। এমতাবস্থায়, ব্রি কর্তৃপক্ষ ১ম পর্যায়ে ৩৫০টি কর্পোরেট সিম ও সংযোগ প্রদানের উদ্যোগ গ্রহণ করেছে।

উক্ত সিম ও সংযোগ ব্রি’র বিজ্ঞানী, কর্মকর্তা, কর্মচারীরা ব্যবহারের ফলে সার্বিক যোগাযোগ আরো মসৃণ হবে এবং মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী দাপ্তরিক কার্যক্রম গতিশীল হবে।

This post has already been read 19434 times!

Check Also

ব্রির নতুন মহাপরিচালক ড. মোহাম্মদ খালেকুজ্জামান

গাজীপুর সংবাদদাতা: দেশের বিশিষ্ট কৃষি বিজ্ঞানী ড. মোহাম্মদ খালেকুজ্জামান বুধবার (২১ আগস্ট) বাংলাদেশ ধান গবেষণা …