বৃহস্পতিবার , সেপ্টেম্বর ১৯ ২০২৪

ফরিদপুরে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের বিভাগীয় সভা অনুষ্ঠিত হয়

ফরিদপুর সংবাদদাতা: কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আঞ্চলিক সভা বুধবার (৩১ জুলাই) নগরীর খামারবাড়িতে কৃষি সম্প্রসারণ ফরিদপুর অঞ্চল ফরিদপুরের উদ্যেগে সভার আয়োজন করা হয়। সভায় সভাপতিত্ব করেন কৃষিবিদ মো. মঞ্জুরুল হক, অতিরিক্ত পরিচালক, কৃষি সম্প্রসারণ ফরিদপুর অঞ্চল, ফরিদপুর।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ফরিদপুরের উপপরিচালক কৃষিবিদ মো. রফিকুল ইসলাম, রাজবাড়ীর উপপরিচালক কৃষিবিদ ড. মোঃ শহিদুল ইসলাম, শরিয়তপুরের উপপরিচালক কৃষিবিদ মোস্তফা কামাল হোসেন  মাদারিপুরের উপপরিচালক ড. সন্তোষ চন্দ্র চন্দ, গোপালগঞ্জের উপপরিচালক, আ. কাদের সরদার, হর্টিকালচার সেন্টার ফারিদপুরের উপপরিচালক, মো. জসীম উদ্দিন, হর্টিকালচার সেন্টার কাশিয়ানীর উদ্যানতত্ববিদ রাকিবুল হাসান।

সভায় ২০২৪-২৫ মৌসুমে আউশ ধানের কর্তন অগ্রগতির প্রতিবেদন, ২০২৪-২৫ মৌসুমে আমন ধানের বীজতলা ও আবাদ অগ্রগতির প্রতিবেদন, কৃষি প্রণোদনা, দন্ডায়মান মাঠ ফসলের রোগ ও পোকামাকড়ের আক্রমন ও দমন পরিস্থিতি, বিভিন্ন প্রতিষ্ঠানের কার্যক্রম সম্পর্কে আলোচনা করা হয়। ফসল উৎপাদন বাড়ানোর লক্ষ্যে কৃষি বিভাগের সেবা কৃষকের দোড়গোড়ে পৌছানোর জন্য উপসহকারি কৃষি কর্মকতাসহ উপজেলা কৃষি কর্মকর্তাদের মাঠ পর্য়ায়ের কার্যক্রম জোড়দার করতে হবে।

সভায় ফরিদপুর অঞ্চলের কৃষি মন্ত্রণালয়ের অধীনস্থ বিভিন্ন প্রতিষ্ঠানের ২৩ জন কর্মকর্তা অংশগ্রহন করেন।

This post has already been read 9301 times!

Check Also

নারীরাই কৃষির জননী- মুরাদুল হাসান

নাহিদ বিন রফিক (বরিশাল) : নারীরাই কৃষির জননী। কেননা, তাদের হাতেই কৃষির সূচনা হয়েছিল একসময়। …