সোমবার , সেপ্টেম্বর ১৬ ২০২৪

বন্যা পরবর্তী প্রান্তিক কৃষক পূনর্বাসনে এগ্রিস্টুডেন্স এলায়েন্স বিডির সাথে কেএফএইচ  এর সমন্বিত কর্মসূচী

বন্যাকবলিত কৃষকদের পাশে দাঁড়াতে বিনামূল্যে নাবি আমন ধানের চারা বিতরণের উদ্যোগ গ্রহণ করেছেন এগ্রি স্টুডেন্ট’স এলায়েন্স বিডি। এ উদ্যোগের অংশ হিসেবে গতকাল (৩১আগষ্ট, শনিবার) দ্বিতীয় দিনের মতো বাকৃবি, খামার ব্যবস্থাপনা শাখার দেড় একর জমিতে বিনা ধান-১৭ এর ৬০০ কেজি বীজ বপন করা হয়েছে। এসময়  কৃষিবিদ ফাউন্ডেশন ফর হিউম্যানিটি এর পক্ষ হতে আয়োজকদের ২ লক্ষ টাকার চেক প্রদান করা হয়।

এগ্রি স্টুডেন্ট’স এলায়েন্স বিডি এর  সমন্বয়ক  মোখলেছুর রহমান জানান, দেশের বিভিন্ন স্থানে ১২ একর জমিতে নাবি আমন ধানের চারা উৎপাদনের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। উৎপাদিত চারা দিয়ে ৭৬০ বিঘা জমিতে ধান চাষ করা যাবে। বন্যায় ক্ষতিগ্রস্ত ১০০০ কৃষকের মাঝে উক্ত চারা, সবজি বীজ এবং  সার বিতরণ করা হবে। বীজ বপন কর্মসূচিতে উপস্থিত ছিলেন অধ্যাপক ডঃ মুহাম্মাদ শহীদুল হক, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার ডঃ মোঃ হেলাল উদ্দিন, অধ্যাপক ডঃ মোঃ আসাদুজ্জামান সরকার, অধ্যাপক ডঃ মোঃ মশিউর রহমান সহ অন্যান্য শিক্ষক।এছাড়াও উপস্থিত ছিলেন ‘কৃষিবিদ ফাউন্ডেশন ফর হিউম্যানিটি’-এর চেয়ারম্যান শামসুল ইসলাম কিরন, জেনারেল সেক্রেটারি মো: রফিকুল আলম খান জিমি, প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মনিরুল ইসলাম মিলন এবং অন্যান্য সদস্যবৃন্দ।

কৃষিবিদ ফাউন্ডেশন ফর হিউমিনিটি এর চেয়ারম্যান মুহাম্মদ সামছুল ইসলাম জানান, বন্যাদুর্গতদের জন্য কৃষিবিদ ফাউন্ডেশন ফর হিউম্যানিটির সহযোগিতা অব্যাহত থাকবে।

This post has already been read 2729 times!

Check Also

কৃষিখাতের সব গুরুত্বপূর্ণ তথ্য নিয়ে শীঘ্রই আসছে ’এগ্রো বিজনেস ডাইরেক্টরী’

এগ্রিনিউজ২৪.কম: কৃষি খাতের সর্বশেষ তথ্যগুলোকে একত্রিত করে একটি সময়োপযোগী এবং বাস্তবভিত্তিক ডাইরেক্টরি প্রকাশ করতে যাচ্ছে …