বৃহস্পতিবার , সেপ্টেম্বর ১৯ ২০২৪

চালের সরবরাহ ও দাম নিয়ন্ত্রণে নতুন ৪ সিদ্ধান্ত!

নিজস্ব প্রতিবেদক: খাদ্য সচিব মো. ইসমাইল হোসেন এনডিসি দেশের অটোরাইস মিল মালিক নেতৃবৃন্দের সাথে বাজারে চালের সরবরাহ স্বাভাবিক রাখা, বাজারদর পর্যালোচনা এবং চালকলের কার্যক্রমে স্বচ্ছতা নিশ্চিতকরণে খাদ্য অধিদপ্তরের সভাকক্ষে আজ  (১০ সেপ্টেম্বর) সকালে মতবিনিময় করেছেন। সভায় খাদ্য মন্ত্রণালয় ও খাদ্য অধিদপ্তরের কর্মকর্তাবৃন্দ এবং সারা দেশ থেকে আগত অটোরাইস মিল মালিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

মতবিনিময় সভায় চালের সরবরাহ স্বাভাবিক ও বাজার মূল্য স্থিতিশীল রাখা এবং দুর্নীতি প্রতিরোধে উপস্থিত সকলে নিম্ন-লিখিত বিষয়ে ঐক্যমত পোষণ করেন।

১। চালের মূল্য বৃদ্ধি রোধকল্পে বাজারে চালের সরবরাহ ব্যবস্থা স্বাভাবিক রাখা এবং কোনভাবেই যাতে চালের কৃত্রিম সংকট তৈরি না হয় সে বিষয়ে সকলকে সতর্ক থাকতে হবে।

২। ফুড গ্রেইন লাইসেন্স ব্যতীত অবৈধভাবে ধান, চাল ও গমের মজুত না করা এবং অবৈধ মজুতদারদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

৩। আইন অনুযায়ী চালের বস্তার গায়ে ধানের জাত, উৎপাদনের তারিখ ও মিলগেট মূল্য লেখা নিশ্চিত করা হবে।

৪। খাদ্য বিভাগের সকল কর্মকাণ্ডে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করার বিষয়ে আলোচনা হয় এবং দুর্নীতির বিরুদ্ধে কঠোর পদক্ষেপ গ্রহণের প্রত্যয় ব্যক্ত করা হয়। খাদ্য বিভাগের মাঠ পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীদের সাথে কোন ধরণের অনৈতিক কর্মকাণ্ডে না জড়ানোর জন্য অটোরাইস মিল মালিকদের আহবান জানানো হয়।

সভায় মিল মালিকগণ চালের মূল্য নিয়ন্ত্রণ ও সরবরাহ ব্যবস্থা সচল রাখতে এবং দুর্নীতিমুক্ত জনবান্ধব উপায়ে খাদ্য ব্যবস্থাপনার কার্যক্রম পরিচালনায়অন্তর্বর্তীকালীন সরকারকে প্রয়োজনীয় সকল প্রকার সহযোগিতা প্রদানের আশ্বাস প্রদান করেন।

This post has already been read 240 times!

Check Also

সকল প্রকার জ্বালানী তেলের দাম কমানোর দাবি-ক্যাব চট্টগ্রাম

চট্টগ্রাম সংবাদদাতা: দেশের ক্রেতা-ভোক্তাদের জাতীয় প্রতিনিধিত্বকারী প্রতিষ্ঠান কনজ্যুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) চট্টগ্রাম বিভাগ ও …