বৃহস্পতিবার , সেপ্টেম্বর ১৯ ২০২৪

মৎস্য ও প্রাণিসম্পদ উপদেষ্টার সাথে পাকিস্তানের হাই কমিশনারের সাক্ষাৎ

নিজস্ব প্রতিবেদক: মৎস্য ও প্রাণিসম্পদ উপদেষ্টা ফরিদা আখতারের সাথে আজ (১১ সেপ্টেম্বর) বিকালে বাংলাদেশ সচিবালয়ে তাঁর অফিসে কক্ষে বাংলাদেশে নিযুক্ত পাকিস্তানের হাইকমিশনার সৈয়দ আহমেদ মারুফ সাক্ষাৎ করেন।

উপদেষ্টা হাইকমিশনারকে স্বাগত জানিয়ে বলেন, চলমান সংস্কারের অংশ হিসেবে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় বিভিন্ন খাতে নানারূপ কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

সাক্ষাৎকালে দুই দেশের স্বার্থ সংশ্লিষ্ট বিষয় নিয়ে আলোচনা করা হয়। বিশেষভাবে মৎস্য ও প্রাণিসম্পদ খাতে সহযোগিতার ক্ষেত্রসমূহ চিহ্নিতকরণ করার বিষয়ে দুই দেশ একমত হন।

পাকিস্তানের হাইকমিশনার বাংলাদেশ থেকে মৎস্য সেক্টরে গবেষণা ও সম্প্রসারণ কার্যক্রমে বিশেষ সহযোগিতা পাওয়ার বিষয়ে আগ্রহ প্রকাশ করেন। দুই দেশ নিরাপদ মাছ, মাংস ও কৃষিজাত পণ্য উৎপাদনের বিষয়ে পরস্পরকে সহযোগিতার করা বিষয়ে একমত হয়। পাট ও পাটজাত পণ্য পাকিস্তানে ব্যাপক চাহিদা থাকায় এটি পাকিস্তানে আমদানি করার বিষয়ে পাকিস্তানের হাইকমিশনার আগ্রহ ব্যক্ত করেন।

বৈঠকে বাংলাদেশের পক্ষে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব সাঈদ মাহমুদ বেলাল হায়দর, অতিরিক্ত সচিব মোঃ আব্দুল কাইয়ুম, অতিরিক্ত সচিব এ,টি,এম মোস্তফা কামালসহ উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এবং পাকিস্তানের দূতাবাসের কাউন্সিলর কামরান ডাঙ্গাল, কমার্সিয়াল এ্যাটাস্ট জিয়ান আজিজ, পররাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব মোঃ মাহাদি আলম বিনতু উপস্থিত ছিলেন।

This post has already been read 211 times!

Check Also

খুলনায় কেসিসির উদ্যোগে সপ্তাহব্যাপী কোরবানির পশুরহাট উদ্বোধন

ফকির শহিদুল ইসলাম (খুলনা) :  আসন্ন পবিত্র ইদ-উল-আযহা উপলক্ষ্যে  (সোমবার) থেকে খুলনার জোড়াগেট বাজার চত্বরে …