শুক্রবার , সেপ্টেম্বর ২০ ২০২৪

ট্যুরিজম বোর্ডের পর্যটন স্বেচ্ছাসেবক কো-অর্ডিনেটর হলেন আহসান রনি

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ ট্যুরিজম বোর্ড (বিটিবি) অভিজ্ঞ ভ্রমণ উদ্যোক্তা ও পরিবেশবিদ আহসান রনিকে জাতীয় পর্যটন স্বেচ্ছাসেবক কো-অর্ডিনেটর হিসেবে নিয়োগ দিয়েছে। রনি বাংলাদেশের পর্যটন খাতে দীর্ঘ এক দশকের অভিজ্ঞতা সম্পন্ন একজন নেতা, যিনি ট্রাভেল বাংলাদেশ-এর প্রতিষ্ঠাতা হিসেবে বাংলাদেশকে বৈশ্বিক পর্যটন মানচিত্রে পরিচিত করেছেন।

জানা গেছে, রনির এই নিয়োগ বাংলাদেশ ট্যুরিজম ভলান্টিয়ার গাইডলাইন ২০২২-এর নির্দেশিকা অনুযায়ী সম্পন্ন হয়েছে। তার পর্যটন প্রচেষ্টাকে জাতিসংঘের বিশ্ব পর্যটন সংস্থা, প্যাসিফিক এশিয়া ট্রাভেল অ্যাসোসিয়েশন, এবং নেপাল ট্যুরিজম বোর্ডের মতো আন্তর্জাতিক সংস্থাগুলিও স্বীকৃতি দিয়েছে। রনি ট্রাভেল বাংলাদেশকে দেশের শীর্ষ পর্যায়ের স্টার্টআপে পরিণত করেছেন এবং তার প্রতিষ্ঠিত মিশন গ্রিন বাংলাদেশ পরিবেশ এবং টেকসই উন্নয়ন ক্ষেত্রে দেশের অন্যতম সফল সংস্থা হিসেবে কাজ করছে। মিশন গ্রিন বাংলাদেশ সম্প্রতি বাংলাদেশ ইনোভেশন কনক্লেভ এবং বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের কাছ থেকে এসডিজি ব্র্যান্ড চ্যাম্পিয়ন পুরস্কার অর্জন করেছে।

নতুন দায়িত্বের বিষয়ে জানতে চাইলে আহসান রনি, “জাতীয় পর্যটন স্বেচ্ছাসেবকদের সমন্বয় করার দায়িত্ব পেয়ে আমি গর্বিত। আমার লক্ষ্য হবে পর্যটন ও পরিবেশ সংক্রান্ত উদ্যোগগুলিতে তরুণদের সক্রিয় অংশগ্রহণ নিশ্চিত করা। আমরা দেশের পর্যটন সম্ভাবনাকে আরও প্রসারিত করতে কাজ করব এবং স্থানীয় ব্যবসাগুলিকে উন্নত করতে সহায়তা করব।”

এদিকে, রনি ইতিমধ্যে দেশের ৬৪টি জেলার প্রতিটিতে ভ্রমণ করেছেন এবং তার অভিজ্ঞতা তাকে এই দায়িত্ব পালনে সহায়তা করবে। নতুন কো-অর্ডিনেটর হিসেবে, তিনি একটি জাতীয় পর্যটন সমন্বয়কারী দল গঠনের পরিকল্পনা করছেন, যা দেশের ভলান্টিয়ারদের সমন্বয় এবং পর্যটন সংশ্লিষ্ট সমস্যাগুলির সমাধানে কাজ করবে বলে মনে করছেন।

This post has already been read 133 times!

Check Also

নদীর পাড় ঘেঁষে পর্যটন স্পট তৈরির পরিকল্পনা

ফকির শহিদুল ইসলাম (খুলনা): পর্যটনে নতুন ভাবনা’ এই প্রতিপাদ্য নিয়ে  মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) সকালে খুলনা …