রবিবার , সেপ্টেম্বর ২২ ২০২৪

BASF Bangladesh Ltd. -এ ম্যানেজার হিসেবে যোগদান করলেন কৃষিবিদ মো. শাহজালাল সরকার

নিজস্ব প্রতিবেদক: জার্মানভিত্তিক কোম্পানী বিএএসএফ বাংলাদেশ লিমিটেড (BASF Bangladesh Ltd.) -এ ম্যানেজার (সেলস ও মার্কেটিং), এনিমেল নিউট্রিশন হিসেবে যোগ দান করলে কৃষিবিদ মো. শাহজালাল সরকার । আজ রবিবার (২২ সেপ্টেম্বর) তিনি উক্ত কোম্পানিতে যোগদান করেন। এর আগে তিনি ইনোভা এনিমেল হেলথ্ কোম্পানিতে হেড অব সেলস্ পদে প্রায় পৌনে ৭ বছর (২০১৮-২৪) কর্মরত ছিলেন।

দেশের খ্যাতনাম কোম্পানী কাজী ফার্মস গ্রুপে হ্যাচারী ইনচার্জ পদে তিনি কর্মজীবন শুরু করেন এবং সেখানে ৩ বছর (২০১৫-১৮)  কর্মরত ছিলেন।

কৃষিবিদ শাহজালাল সরকার বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে ২০১৩ সনে বিএসসি ইন এনিমেল হাজবেন্ড্রি (অনার্স) ডিগ্রী সম্পন্ন করেন।

কর্ম জীবনের বাইরেও কৃষিবিদ শাহজালাল সরকার বিভিন্ন পেশাজীবী সংগঠনের সাথে জড়িত। তিনি বর্তমানে বাংলাদেশ এনিমেল হাজবেন্ড্রি সোসাইটি’র দপ্তর সম্পাদক; ওয়ার্ল্ডস পোলট্রি সায়েন্স এসোসিয়েশন-বাংলাদেশ শাখা’র (WPSA-BB) সাব কমিটি মেম্বার; উত্তর ধরলা এগ্রিকালচারিস্ট এসোসিয়েশন এর যুগ্ম সাধারণ সম্পাদক। এছাড়াও তিনি বাংলাদেশ এনিমেল হাজবেন্ড্রি এসোসিয়েশন এর সাবেক সাংগঠনিক সম্পাদক এবং বাংলাদেশ এনিমেল হাজবেন্ড্রি স্টুডেন্টস অ্যাসোসিয়েশন (বাকৃবি) এর সাবেক ভিপি ও জিএস।

কৃষিবিদ মো. শাহজালাল সরকার কুড়িগ্রাম জেলার নাগেশ্বরী উপজেলায় জন্মগ্রহন করেন। ব্যাক্তি জীবনে তিনি স্ত্রী, এক পুত্র সন্তানের জনক।

দেশের প্রাণিজ স্বাস্থ্যসেবা সেক্টরে অত্যন্ত প্রিয় মুখ কৃষিবিদ মো. শাহজালাল সরকার নতুন কর্মস্থলে সকলের সার্বিক সহযোগিতা ও দোয়া কামনা করেছেন।

This post has already been read 24 times!

Check Also

বারিতে নতুন নিয়োগপ্রাপ্ত বিজ্ঞানীদের ইনডাকশন প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠিত

গাজীপুর সংবাদাতা : বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট (বারি) এর প্রশিক্ষণ ও যোগাযোগ উইংয়ের উদ্যোগে বৃহস্পতিবার …