বুধবার , অক্টোবর ১৬ ২০২৪

ডিমের নতুন মূল্য নির্ধারণ: খুচরা মূল্য ১৪২ টাকা ডজন

নিজস্ব প্রতিবেদক: পরীক্ষামূলকভাবে আগামী ০২ (দুই) সপ্তাহ ডিম উৎপাদনকারী প্রতিষ্ঠানসমূহ সরাসরি তেজগাঁও ও কাপ্তান বাজারে ডিলারদের নিকট প্রাণিসম্পদ অধিদপ্তর থেকে প্রাপ্ত সরকার নির্ধারিত (উৎপাদক পর্যায় ১০.৫৮ টাকা, পাইকারী পর্যায় ১১.০১ টাকা এবং খুচরা পর্যায় ১১.৮৭ টাকা) উৎপাদক পর্যায় থেকে পাইকারী পর্যায়ের যৌক্তিক মূল্যে ডিম সরবরাহ করবে, জানিয়েছে ভোক্তা অধিকার কর্তৃপক্ষ।

আজ মঙ্গলবার (১৫ অক্টোবর) সকালে অধিদপ্তরের প্রধান কার্যালয়ের সভাকক্ষে ডিমের মূল্য স্থিতিশীল ও সরবরাহ স্বাভাবিক রাখার বিষয়ে ডিম উৎপাদনকারী প্রতিষ্ঠান (ফার্ম ও কর্পোরেট), এজেন্ট/ডিলার, পাইকারি/খুচরা ব্যবসায়ী, ডিম ব্যবসায়ী সমিতি ও সংশ্লিষ্ট দপ্তর সংস্থার প্রতিনিধিদের অংশগ্রহণে মতবিনিময় সভায় এ তথ্য জানানো হয়। এছাড়াও ভোক্তা-সাধারণের জ্ঞাতার্থে প্রতিদিন ডিমের মূল্য মিডিয়ায় প্রচারের সিদ্ধান্ত নেয়া হয়। সভায় ডিমসহ নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য যেন বৃদ্ধি না পায় এবং সরবরাহ যেন স্বাভাবিক থাকে সে লক্ষ্যে সকলে সমন্বিতভাবে কাজ করবে সে আশাবাদ ব্যক্ত করেন।

সভায় সভাপতিত্ব করেন জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক  মোহাম্মদ আলীম আখতার খান।

এছাড়াও সভায় আরো উপস্থিত ছিলেন অধিদপ্তরের পরিচালক (প্রশাসন ও অর্থ)  আব্দুল জলিল, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের যুগ্মসচিব  শেখ কামরুল হাসান, অধিদপ্তরের প্রধান কার্যালয়, ঢাকা জেলা কার্যালয় ও ঢাকা বিভাগীয় কার্যালয়ের কর্মকর্তাবৃন্দ, প্রাণিসম্পদ অধিদপ্তরের উপপরিচালক  শরিফুল হক, বাংলাদেশ প্রতিযোগিতা কমিশনের সহকারী পরিচালক  লোকমান হোসেন, ব্রিডার্স এসোসিয়েশন অব বাংলাদেশের সভাপতি  মাহবুবুর রহমান, কাজী ফার্মের পরিচালক  কাজী জাহিন হাসান, কনজ্যুমার্স এসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) এর কোষাধ্যক্ষ ড. মঞ্জুর-ই-খোদা তরফদার, ডিম উৎপাদনকারী প্রতিষ্ঠান, পাইকারি ব্যবসায়ী, ডিম ব্যবসায়ী সমিতি ও সংশ্লিষ্ট দপ্তর সংস্থার প্রতিনিধিবৃন্দ।

This post has already been read 187 times!

Check Also

৭ প্রতিষ্ঠানকে সাড়ে ৪ কোটি পিস ডিম আমদানির অনুমতি

নিজস্ব প্রতিবেদক: ডিমের বাজার পরিস্থিতি বিবেচনায় ও দাম স্থিতিশীল রাখার লক্ষ্যে সাময়িকভাবে সীমিত সময়ের জন্য …