বৃহস্পতিবার , অক্টোবর ২৪ ২০২৪

ঝালকাঠিতে ইঁদুর নিধন অভিযান উদ্বোধন করলেন জেলা প্রশাসক

নাহিদ বিন রফিক (বরিশাল) : ঝালকাঠিতে ইঁদুর নিধন অভিযান উদ্বোধন করলেন জেলা প্রশাসক। গতকাল (২৩ অক্টোবর) জেলা প্রশাসকের সভাকক্ষে  এ উপলক্ষে এক আলোচনা সভার আয়োজন করা হয়।  অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে ছিলেন জেলা প্রশাসক  আশরাফুর রহমান। সভাপতিত্ব করেন  কৃষি সম্প্রসারণ দপ্তরের উপপরিচালক মো. মনিরুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. কাওছার হোসেন।

জেলা প্রশাসন এবং কৃষি সম্প্রসারণ অধিদপ্তর আয়োজিত  এ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা  প্রাণিসম্পদব কর্মকর্তা ডা.  আসাদুজ্জামান, জেলা মৎস্য কর্মকর্তা মো. ফখরুল ইসলাম, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার অশোক কুমার সমাদ্দার, জেলা প্রেসক্লাবের সভাপতি কাজী খলিলুর রহমান, নলছিটি উপজেলার উপসহকারী কৃষি কর্মকর্তা মো. কাজল হোসেন,  কৃষক মো. কবির হোসেন প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, ক্ষতি দিক বিবেচনায় ইঁদুর অত্যন্ত ভয়ানক এক প্রাণী। এশিয়া মহাদেশের ১৮ কোটি মানুষের এক বছরের খাবার  এরা খেয়ে এবং কেটেকুটে নষ্ট করে ফেলে।  আর আমাদের দেশের ৫৫ হাজার লোকের খাদ্য নষ্ট করে। এর টাকার অংক  দাঁড়ায় ৫ শ’ কোটি প্রায়।  এমন অবস্থা থেকে পরিত্রাণের জন্য এদের নিধন জরুরী। ইঁদুরের আক্রান্ত খাবার রক্ষা করতে পারলে আমাদের অনেক খাদ্যশস্য বিদেশে রপ্তানি করা সম্ভব হবে। অনুষ্ঠান শেষে প্রধান অতিথি জেলার সর্বোচ্চ ইদুর নিধনকারীর হাতে পুরস্কার তুলে দেন।  i

This post has already been read 30 times!

Check Also

পাবনায় বিশ্ব খাদ্য দিবস ২০২৪ উদযাপিত

আব্দুল কাইউম (পাবনা) :“উন্নত জীবন ও সমৃদ্ধ ভবিষ্যতের জন্য খাদ্যের অধিকার” প্রতিপাদ্যকে সামনে রেখে সারাদেশের …