বৃহস্পতিবার , সেপ্টেম্বর ১৯ ২০২৪

বন্যায় বিপদগ্রস্ত জনগণকে সর্বোচ্চ সেবা প্রদান করতে হবে – পানি সম্পদ সচিব

নিজস্ব প্রতিবেদক: পানি সম্পদ মন্ত্রণালয়ের সচিব নাজমুল আহসান বলেছেন, আকস্মিক বন্যায় বিপদগ্রস্ত জনগণকে সর্বোচ্চ সেবা প্রদান করতে হবে। আশ্রয় শিবিরে প্রয়োজনীয় সুবিধা নিশ্চিত করতে হবে। তিনি সতর্ক করে বলেন, বন্যায় মানুষের দুর্ভোগ প্রশমনে কোনো অবহেলা প্রদর্শিত হলে বা কোনো কর্মকর্তার বিষয়ে অভিযোগ হলে তদন্ত সাপেক্ষে দৃষ্টান্তমূলক আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। তিনি এসময় শিক্ষার্থী, সেনাবাহিনী, স্থানীয় প্রশাসনের সাথে সমন্বয় করে কাজ করার জন্য পানিসম্পদ মন্ত্রণালয়ের অধীন দপ্তর সমূহের কর্মকর্তাদের প্রতি নির্দেশনা প্রদান করেন।

বৃহস্পতিবার (২২ আগস্ট) পানি সম্পদ মন্ত্রণালয়ে অনুষ্ঠিত বন্যা মোকাবেলায় জরুরী প্রস্তুতিমূলক সভায় সভাপতির বক্তব্যে পানি সম্পদ সচিব এ-সব কথা বলেন।

পানি সম্পদ সচিব বলেন, বন্যাদূর্গত জনগণকে উদ্ধারে পর্যাপ্ত নৌযানের ব্যবস্থা গ্রহণ করতে হবে, প্রয়োজনে নৌযান ভাড়া করতে হবে। তারুণ্যের শক্তি কাজে লাগাতে হবে। স্থানীয় পর্যায়ের মানুষের পরামর্শ মতো সার্বক্ষণিকভাবে কাজ করতে হবে। তিনি মাঠ পর্যায়ের বন্যা কবলিত এলাকার নির্বাহী প্রকৌশলীবৃন্দের কাছে সার্বিক বন্যা পরিস্থিতির খোঁজ খবর নেন এবং সকলকে বন্যা মোকাবেলায় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন।

সভায় পানিসম্পদ মন্ত্রণালয় ও পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাগণ অংশগ্রহণ করেন। বোর্ডের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ ও বন্যা কবলিত এলাকার কর্মকর্তাগণ ভার্চ্যুয়ালি সংযুক্ত ছিলেন।

This post has already been read 492 times!

Check Also

উজানের দেশগুলোর কাছে বন্যা পূর্বাভাসের তথ্য চাইবে বাংলাদেশ -পানি সম্পদ উপদেষ্টা

নিজস্ব প্রতিবেদক: পানি সম্পদ মন্ত্রণালয়ের উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান বলেছেন, আকস্মিক ও বড় ধরনের বন্যায় …