বৃহস্পতিবার , সেপ্টেম্বর ১৯ ২০২৪

পাটের পণ্য বিশ্ব দরবারে তুলে ধরতে হবে- বস্ত্র ও পাট উপদেষ্টা

নিজস্ব প্রতিবেদক: জেডিপিসি’র উদ্যোক্তার মাধ্যমে পাটের সকল পণ্য বিশ্ব দরবারে তুলে ধরতে হবে বলে মন্তব্য করেন বস্ত্র ও পাট এবং নৌপরিবহন মন্ত্রণালয়ের উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অবঃ) ড. এম সাখাওয়াত হোসেনে। তিনি বলেন, বিদেশে প্রদর্শনী কর্নার করে এবং দেশের সুপারশপে পাটের বহুমুখী পণ্য প্রচারে উদ্যোগ রাখা হবে। আগামী মাস থেকে সুপারশপে প্লাষ্টিক পরিবর্তে পরিবেশবান্ধব পাট ব্যাগ চালু হচ্ছে যা দেশে পাটের ব্যবহার বাড়াবে,সেজন্য উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসানকে ধন্যবাদ।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর তেজগাঁওস্থ জুট ডাইভারসিফিকেশন প্রমোশন সেন্টার (জেডিপিসি) পরিদর্শনের পর মতবিনিময় সভায় প্রধান অতিথি ‘র বক্তব্যে বস্ত্র ও পাট এবং নৌপরিবহন মন্ত্রণালয়ের উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অবঃ) ড. এম সাখাওয়াত হোসেনে এসব কথা বলেন।

বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব মো: আব্দুর রউফ তার সংক্ষিপ্ত বক্তব্য বলেন, পাট পণ্যের বৈচিত্র ও উদ্যোক্তাদের প্রশিক্ষণে জেডিপিসি মুখ্য ভূমিকা পালন করছে। বস্ত্র ও পাট মন্ত্রণালয় জেডিপিসি’র সীমাবদ্ধতা দূর করে আরও এগিয়ে যেতে কাজ করবে।

এসময় বস্ত্র ও পাট  উপদেষ্টা  জুট ডাইভারসিফিকেশন প্রমোশন সেন্টারে থাকা পাটের ২৮২ টি পণ্যের প্রদর্শনী ঘুরে দেখে সন্তোষ প্রকাশ করেন। জেডিপিসি’র নির্বাহী পরিচালক জিনাত আরা, পরিচালক সীমা বোস অধরাসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, পাটপণ্যের উৎপাদন,ব্যবহার ও সম্প্রসারণে বস্ত্র ও পাট মন্ত্রণালয়াধীন জুট ডাইভারসিফিকেশন প্রমোশন সেন্টার(জেডিপিসি) কার্যক্রম পরিচালনা করে থাকে। দেশের ৬ টি বহুমুখী পাট শিল্প উদ্যোক্তা সেবা কেন্দ্র মাধ্যমে উদ্যোক্তাদের প্রশিক্ষণ করে থাকে এবং এর ৯৫২ জন তালিকাভুক্ত উদ্যোক্তা রয়েছে।

This post has already been read 166 times!

Check Also

সকল প্রকার জ্বালানী তেলের দাম কমানোর দাবি-ক্যাব চট্টগ্রাম

চট্টগ্রাম সংবাদদাতা: দেশের ক্রেতা-ভোক্তাদের জাতীয় প্রতিনিধিত্বকারী প্রতিষ্ঠান কনজ্যুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) চট্টগ্রাম বিভাগ ও …