বৃহস্পতিবার , সেপ্টেম্বর ১৯ ২০২৪

খাদ্য নিরাপত্তায় ব্রির ভূমিকা জাতি কৃতজ্ঞচিত্তে স্মরণ করে

গাজীপুর সংবাদদাতা: কৃষি মন্ত্রণালয়ের সচিব ড. মোহাম্মদ এমদাদ উল্লাহ মিয়ান রবিবার (১৫ সেপ্টেম্বর) গাজীপুরে বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউট (ব্রি) এর সদর দপ্তর পরিদর্শন করেন। এ উপলক্ষে ব্রি আয়োজিত মতবিনিময় সভায় কৃষি সচিব বলেন, দেশের খাদ্য নিরাপত্তায় ব্রির ভূমিকা জাতি কৃতজ্ঞচিত্তে স্মরণ করে। কৃষিকে আরো এগিয়ে নিতে কৃষি যান্ত্রিকীকরণের উপর গুরুত্বারোপ করে তিনি বলেন, আমাদের আরও অনেকদূর যাওয়ার সুযোগ রয়েছে। কৃষি অর্থনীতির যে জাগরণ হয়েছে তা আরও সম্প্রসারণ করতে হবে।

ব্রির মহাপরিচালক ড. মোহাম্মদ খালেকুজ্জামান এর সভাপতিত্বে ব্রি মিলনায়তনে অনুষ্ঠিত মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (গবেষণা অনুবিভাগ) আফসারী খানম, অতিরিক্ত সচিব (সার ব্যবস্থাপনা ও উপকরণ) ড. নূরুন্নাহার চৌধুরী, এনডিসি, বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিল এর নির্বাহী চেয়ারম্যান, ড. নাজমুন নাহার করিম, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক মো. তাজুল ইসলাম পাটোয়ারী, বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট এর মহাপরিচালক ড. মো. আবদুল্লাহ ইউসুফ আখন্দ, জাতীয় কৃষি প্রশিক্ষণ একাডেমির মহাপরিচালক মো. আব্দুর রহিম, বীজ প্রত্যয়ন এজেন্সীর পরিচালক কৃষিবিদ মো. জয়নাল আবেদীন।

সভায় ব্রির পরিচিতি, অগ্রগতি, সাফল্য ও ভবিষ্যৎ পরিকল্পনা তুলে ধরেন ব্রির মহাপরিচালক ড. মোহাম্মদ খালেকুজ্জামান। ধন্যবাদ জ্ঞাপন করেন ব্রির পরিচালক (প্রশাসন ও সাধারণ পরিচর্যা) ড. মো. আব্দুল লতিফ। এর আগে কৃষি সচিব ড. মোহাম্মদ এমদাদ উল্লাহ মিয়ান ব্রি জিন ব্যাংক, এফএমপিএইচটি গবেষণা ওয়ার্কশপ এবং এইচটিপিএফ (High Throughput Phenotyping Facilities) পরিদর্শন করেন।

এর আগে কৃষি সচিব ড. মোহাম্মদ এমদাদ উল্লাহ মিয়ান ব্রি সদর দপ্তরে এসে পৌঁছলে তাকে ফুলেল শুভেচ্ছা জানান ব্রির মহাপরিচালক ড. মোহাম্মদ খালেকুজ্জামান।

মতবিনিময় সভায় ব্রির উচ্চ শিক্ষা ও গবেষণা সমন্বয়কারী ড. মুন্নুজান খানমসহ ব্রির সকল বিভাগ ও শাখা প্রধানগণ, জ্যেষ্ঠ বিজ্ঞানী ও কর্মকর্তাবৃন্দ এবং ক্রীয়াশীল সংগঠনের প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।

মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছেন সম্মানিত কৃষি সচিব ড. মোহাম্মদ এমদাদ উল্লাহ মিয়ান।

This post has already been read 129 times!

Check Also

ব্রি পরিদর্শনে এনডিসি প্রতিনিধি দল

গাজীপুর সংবাদদাতা: জাতীয় প্রতিরক্ষা কোর্স (এনডিসি) এর ৯৫ সদস্য বিশিষ্ট একটি প্রতিনিধি দল বৃহস্পতিবার (১৩ …