শুক্রবার , সেপ্টেম্বর ২০ ২০২৪

বরিশালে ডালের রেসিপি প্রদর্শনী অনুষ্ঠিত

নাহিদ বিন রফিক (বরিশাল) : বরিশালে ডালের রেসিপি প্রদর্শনী ও মেলা অনুষ্ঠিত। আজ বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) শহরতলীর রহমতপুর আঞ্চলিক কৃষি গবেষণা কেন্দ্রে বৃহত্তর বরিশাল ও ফরিদপুর অঞ্চলে ডাল ফসলের উৎপাদন বৃদ্ধি প্রকল্পের উদ্যোগে এ উপলক্ষে এক পুরস্কারবিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন ডাল গবেষণা কেন্দ্রের পরিচালক ডক্টর মো. ছালেহ উদ্দিন। সভাপতিত্ব করেন প্রকল্প পরিচালক ডক্টর মো.সেলিম আহম্মেদ। বিশেষ অতিথি ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, বরিশাল অঞ্চলের অতিরিক্ত পরিচালক মো. রফিকুল ইসলাম এবং আঞ্চলিক কৃষি গবেষণা কেন্দ্রের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ডক্টর বিমল চন্দ্র কুন্ডু। সম্মানিত অতিথি ছিলেন ডাল গবেষণা কেন্দ্রের সাবেক পরিচালক ডক্টর মো. মহিউদ্দিন।

মেলায় বিভিন্ন ডাল দিয়ে তৈরি ৩৫ ধরনের খাবার প্রদর্শিত হয়। এতে ৩০ জন প্রতিযোগি অংশগ্রহণ করেন। তাদের মধ্য থেকে ৩ জনকে পুরস্কৃত করা হয়। প্রথম স্থান অধিকার করেন মিসেস কালাম। দ্বিতীয় ও তৃতীয় স্থানে রয়েছেন যথাক্রমে তানজিলা আক্তার ও মানছুরা বেগম। ডালের বহুবিধ ব্যবহার বাড়ানোর জন্য এ ধরনের আয়োজন। মেলায় আগত দর্শনার্থীদের মাঝে যথেষ্ট উৎসাহ-উদ্দীপনার সৃষ্টি হয়।

This post has already been read 132 times!

Check Also

নারীরাই কৃষির জননী- মুরাদুল হাসান

নাহিদ বিন রফিক (বরিশাল) : নারীরাই কৃষির জননী। কেননা, তাদের হাতেই কৃষির সূচনা হয়েছিল একসময়। …