সোমবার , অক্টোবর ৭ ২০২৪

মৎস্য ও প্রাণিসম্পদ উপদেষ্টা এর সাথে চীনা রাষ্ট্রদূতের সাক্ষাৎ

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ ও চীনের সম্পর্ক উত্তরোত্তর বৃদ্ধিতে সন্তোষ প্রকাশ করে মৎস্য ও প্রাণিসম্পদ উপদেষ্টা ফরিদা আখতার বলেছেন,বাংলাদেশী পণ্য চীনের  বাজারে শুল্কমুক্তভাবে রপ্তানিতে দুই দেশ একসাথে কাজ করতে পারে।

চীনা রাষ্ট্রদূত Mr.Yao Wen বুধবার (০২ অক্টোবর) দুপুরে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ে উপদেষ্টার সাথে তাঁর অফিস কক্ষে সৌজন্য সাক্ষাৎকালে তিনি এসব কথা বলেছেন।

সামুদ্রিক মাছের সংরক্ষণ, প্রক্রিয়াকরণ ও রপ্তানিতে চীনের আগ্রহ প্রকাশ করে চীনা রাষ্ট্রদূত বলেছেন, বাংলাদেশে বেসরকারি পর্যায়ে চীনের বিনিয়োগকারীরা সামুদ্রিক মাছ প্রক্রিয়াকরণ কারখানা তৈরি করে চায়নাতে মাছ রপ্তানি করতে চায়। আলোচনাকালে রাষ্ট্রদূত বাংলাদেশ থেকে সামুদ্রিক মাছ,চিংড়ি, কাঁকড়া,কুচিয়া,পাট ও পাটজাত পণ্য,আম রপ্তানির জন্য আগ্রহ প্রকাশ করেছেন। তিনি বলেছেন এ সমস্ত পণ্য চীনের বাজারে যথেষ্ট চাহিদা থাকায় বাংলাদেশ রপ্তানির সুযোগ গ্রহণ করতে পারে। এসময় দুই দেশ পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে এক সাথে কাজ করতে ঐকমত্যে পৌঁছায়।

সাক্ষাৎকালে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব সাঈদ মাহমুদ বেলাল হায়দর,অতিরিক্ত সচিব এ.টি.এম. মোস্তফা কামাল,অতিরিক্ত সচিব মো. তোফাজ্জেল হোসেনসহ  দূতাবাসের বাণিজ্যিক কাউন্সিলর Mr. Song Yang, দূতাবাসের ফার্স্ট সেক্রেটারি Mr.Shi Chen, থার্ড সেক্রেটারি Ms.Bai Zhaoxi উপস্থিত ছিলেন।

This post has already been read 223 times!

Check Also

মৎস্য ও প্রাণিসম্পদ উপদেষ্টা এঁর সাথে মার্কিন চার্জ দ্য অ্যাফেয়ার্সের সাক্ষাৎ

নিজস্ব প্রতিবেদক: মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের উপদেষ্টা ফরিদা আখতার এর সাথে সৌজন্য সাক্ষাৎ করেছেন ঢাকায় …