বুধবার , অক্টোবর ১৬ ২০২৪

নিত্য প্রয়োজনীয়  দ্রব্যসামগ্রী ও বাজার পরিস্থিতি তদারকিতে বিশেষ ট্রান্সফোর্স গঠন

নিজস্ব প্রতিবেদক: নিত্য প্রয়োজনীয়  দ্রব্য সামগ্রীর বাজার পরিস্থিতি ও সরবরাহ চেইন তদারক ও  পর্যালোচনার জন্য জেলা পর্যায়ে  ৯ সদস্যের বিশেষ ট্রান্সফোর্স গঠন করেছে সরকার।

আজ (৭ অক্টোবর)  বাণিজ্য মন্ত্রণালয়ের দ্রব্যমূল্য পর্যালোচনা ও পূর্বাভাস সেল এর সিনিয়র সহকারী সচিব মো: মেহদি হাসান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এতথ্য  জানানো হয়।

বিশেষ টাস্কফোর্স কমিটির সদস্যরা হলেন -অতিরিক্ত জেলা প্রশাসককে আহ্বায়ক ও সহকারী পরিচালক জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরকে  সদস্য সচিব করা হয়েছে।

এছাড়া সদস্য হিসেবে আছেন অতিরিক্ত পুলিশ সুপার,জেলা খাদ্য নিয়ন্ত্রক বা উপযুক্ত প্রতিনিধি,জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা বা উপযুক্ত প্রতিনিধি,জেলা মৎস্য সম্পদ কর্মকর্তা বা উপযুক্ত প্রতিনিধি,কৃষি বিপণন কর্মকর্তা বা সিনিয়র কৃষি বিপনন কর্মকর্তা,ক্যাবের প্রতিনিধি এবং শিক্ষার্থী প্রতিনিধি দুইজন।

ট্রাস্কফোর্সর কার্যপরীধির মধ্যে রয়েছে টাস্কফোর্স নিয়মিত বিভিন্ন বাজার/বৃহৎ আড়ত /গোডাউন /কোল্ড স্টোরেজ ও সাপ্লাই চেইনের অন্যান্য স্থানসমূহ সরেজমিনে পরিদর্শন করবে এবং নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য যৌক্তিক পর্যায়ে রাখার বিষয়টি তদারক করবে।

টাস্কফোর্স উৎপাদন, পাইকারি ও ভোক্তা পর্যায়ের মধ্য দামের পার্থক্য ন্যূনতম থাকে নিশ্চিত করবে সকল স্টেক হোল্ডারদের সাথে মতবিনিময় সভা করবে।

টাস্কফোর্স প্রতিদিনের মনিটরিং শেষে প্রতিবেদন বাণিজ্য মন্ত্রণালয়ের দ্রব্যমূল্য পর্যালোচনা ও পূর্বাভাসসেল  হোয়াটসঅ্যাপ ( ০১৯১২৯৩০৫৯২) ইমেইল atc2.pmfe@mincom.gov.bd জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তররর কেন্দ্রীয় নিয়ন্ত্রণ কক্ষে whatsapp নাম্বার (০১৭১১৩৭৩৮০২) ও ইমেইল dd-opration@dncrp.gov.bd প্রেরণ করবে জাতীয় ভোক্তা অধিকার রক্ষণ অধিদপ্তর বিভিন্ন জেলা থেকে প্রাপ্ত প্রতিবেদন সংকলন ও পর্যালোচনা করে প্রতিদিন সন্ধ্যা সাতটার মধ্য বাণিজ্য মন্ত্রণালয় প্রতিবেদন প্রেরণ করবে। টাস্কফোর্স প্রয়োজনে সদস্য কোঅপ্ট করতে পারবে।এই আদেশ জনসার্থে জারি করা হলো বলর প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়।

This post has already been read 2217 times!

Check Also

জমকালো আয়োজনে প্রথমবারের মতো ঢাকায় অনুষ্ঠিত হয়ে গেল ঢাকা চায়না ডে ২০২৪

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ ও চীনের মধ্যে কূটনৈতিক সম্পর্ক প্রতিষ্ঠার ৪৯তম বর্ষপূর্তি উপলক্ষে আজ মঙ্গলবার …